অনার্স চতুর্থ বর্ষের ব্যবহারিক পরীক্ষা শুরু ১৫ নভেম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত ২০১৮ খ্রিষ্টাব্দের অনার্স চতুর্থ বর্ষের (বিশেষ) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা করোনা ভাইরাসের কারণে স্থগিত করা হয়েছিল। স্থগিত মৌখিক পরীক্ষা বিষয়ওয়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। আর ব্যবহারিক পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে শুরু হচ্ছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ সমূহে নন-এমপিও শিক্ষকদের একটি তালিকা প্রেরণ সংক্রান্ত নোটিশ
http://www.bdjobs20.com

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১১-২০১২ ও ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বিশেষ (পুরাতন সিলেবাস) এর মৌখিক পরীক্ষা আগামী ১৫ নভেম্বর থেকে অনলাইনে ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক ফয়জুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।শিক্ষার সব খবর সবার আগে জানতে www.bdjobs20.com http://www.bdjobs20.com এর চ্যানেলের সাথেই থাকুন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না!

আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস!সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link

তিনি জানান, পরীক্ষার কেন্দ্র তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nubd.info) এ পাওয়া যাবে। পরীক্ষার্থীদের নিজ নিজ কলেজের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্ট শিক্ষকদের সাথে যোগাযোগ করে পরীক্ষায় অংশগ্রহণের জন্য জানানো হয়েছে।

উল্লেখ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১১-২০১২ ও ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বিশেষ (পুরাতন সিলেবাস) পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরু হয় এবং ৫ মার্চ পর্যন্ত চলে। করোনাভাইরাসের কারণে ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা স্থগিত হয়ে যায়। ১৫ নভেম্বর থেকে অনলাইনে মৌখিক পরীক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published.

Shares