এক মাসের মধ্যে অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট প্রকাশের দাবি শিক্ষার্থীদের

আগামী এক মাসের মধ্যে অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট প্রকাশসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে রাজশাহী নগরীর জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে রাজশাহী নগরীর জিরোপয়েন্টে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ ও সকল বর্ষের রেজাল্ট চাই দিতে হবে, ব্যানারে মানব বন্ধন করছে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষেরসহ সকল বছরের রেজাল্ট প্রকাশের দাবি জানান। তারা বলেন, অনেকেই বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েও দীর্ঘদিন ধরে রেজাল্টের জন্য অপেক্ষা করছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রেজাল্ট ঘোষণা না হওয়ায় চাকরির আবেদন করতে পারছেন না তারা। এছাড়াও মাস্টার্সেও ভর্তি হতে পারছেন না অনেকেই। এতে করে শিক্ষাজীবন যেমন থেমে আছে, তেমনি চাকরির বয়স শেষ হতে যাচ্ছে শিক্ষার্থীদের। ফলে বিপাকে পড়েছেন লাখ লাখ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলো হলো, ইতোমধ্যে অনুষ্ঠিত পাঁচটি পরীক্ষার খাতা মূল্যায়ন এবং ইনকোর্সের মাধ্যমে স্থগিত পরীক্ষাগুলোর রেজাল্ট প্রকাশ, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও অন্যান্য সব চাকরিতে আবেদন করার সুযোগ প্রদান, মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রেও বিশেষ গড় পদ্ধতি অনুসরণ এবং কোন শিক্ষার্থীর ফলাফল অসন্তষ্টজনক হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পুর্নরায় পরীক্ষা দেওয়ার সুযোগ দেয়া।

মানবববন্ধনে বক্তব্য দেন, রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম, ইশরাত জাহান, বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী মুক্তিরানী, নাটোর এন এস কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন, শিক্ষার্থী মাসুদ আলমসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.

Shares