ধ’র্ষ’ণ থেকে বাঁ’চতে মা-বো’নদের স’ঙ্গে ছু’রি রাখ’তে ব’ললেন নু’র

ঢা’কা বি’শ্ববিদ্যা’লয় কে’ন্দ্রীয় ছাত্র সং’সদে’র (ডা’কসু) সা’বেক সহ-সভা’পতি (ভি’পি) নু’রুল হক নু’র বলেছেন, ধ’র্ষণে’র শি’কার হওয়া থেকে বাঁ’চতে মা-বোন’দের চা’কু (ছু’রি) নিয়ে ঘু’রতে অনুরো’ধ জা’নিয়ে’ছেন।

সো’মবার (৫ অক্টোবর) রা’জধানী’র জা’তীয় জা’দুঘরের সামনে এক বি’ক্ষো’ভ থেকে তিনি এ ঘো’ষ’ণা দেন। এ সময় তার স’ঙ্গে তার ‘সং’গঠ’নের নে’তা-ক’র্মীরা উপস্থি’ত ছিলেন।

এদিকে, শা’হবাগে’র মূল চত্বরে নো’য়াখা’লীর বে’গম’গ’ঞ্জে না’রী’কে বি’বস্ত্র ক’রে নি’র্যাত’নস’হ দে’শব্যা’পী উ’দ্বেগ’জন’ক ধ’র্ষণে’র প্র’তিবা’দে পৃ’থকভা’বে ‘বিক্ষো’ভ করছেন ঢাকা বি’শ্ববিদ্যা’লয়স’হ বি’ভিন্ন শিক্ষা’প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নসহ বা’মপ’ন্থী ছাত্র সং’গঠন’গুলো।

ক্র’মশই সেখানে বাড়ছে মানুষ। বেলা একটার দিকে শাহবাগে বাম গ’ণতা’ন্ত্রিক জোটের নে’তা-কর্মীরা বি’ক্ষো’ভ করলে সেখানে পু’লিশে’র সঙ্গে তাদের ধ’স্তাধ’স্তি হয়।

অব’রোধে’র কারণে ওই এ’লাকা’য় সব ধরনের যান চলাচল ব’ন্ধ রয়েছে। বেলা একটার দিকে সেখানে গিয়ে দেখা যায়, সেখানে চলছে ধ’র্ষ’ণ বি’রোধী মা’ইম প্রদর্শনী।

এরই ফা’কে ফা’কে বিক্ষু’ব্ধ জনতা প্রতিবা’দী স্লো’গান দিয়ে অব’স্থান নিয়েছেন। পরে তাদের খ’ড়কু’টো দিয়ে আ’গুন জ্বা’লিয়ে বিক্ষোভ করতে দেখা যায়।

এর আগে বেলা এগারোটার দিকে ধ’র্ষণে’র প্র’তিবা’দে মা’নবব’ন্ধন ও অ’বস্থান কর্ম’সূচি পালন করতে দেখা যায় শতাধিক তরুণ-ত’রুণী’কে।

পরে এক ‘প’র্যা’য়ে বেলা পৌ’নে বারোটার দিকে শা’হবা’গ অ’বরো’ধ শুরু করেন তারা।

অ’বরো’ধে বি’ভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন, রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের শতাধিক নেতা-কর্মীকে অংশ নিতে দেখা গেছে। অবস্থান নিয়েছেন সাধারণ জনতাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares