নতুন: বাংলাদেশ বিমানবাহিনীর আবারো নিয়োগ বিজ্ঞপ্তি, উচ্চ মাধ্যমিক পাশেই আবেদন

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমানবাহিনী। ৮২ বিএএফএ কোর্সে অফিসার ক্যাডেট নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

৮২ বিএএফএ কোর্সে অফিসার ক্যাডেট

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ ৪.৫  এবং উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম গ্রেড ‘এ’ থাকতে হবে। আবেদনের জন্য ৪ জুলাই, ২০২০ পর্যন্ত প্রার্থীর বয়স ন্যূনতম ১৬ বছর ছয় মাস থেকে ২২ বছরের মধ্যে হতে হবে (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের গ্রুপে জয়েন করুন

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিকভাবে ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত ৩৪ ইঞ্চি এবং মহিলা প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিকভাবে ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত ৩০ ইঞ্চি। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

বেতন  স্কেল

প্রশিক্ষণকালীন অফিসার ক্যাডেটদের মাসিক বেতন ১০,০০০ টাকা। এ ছাড়া সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ বিমানবাহিনীর নির্দিষ্ট ওয়েবসাইটে (www.joinbangladeshairforce.mil.bd) আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ২৩ ফেব্রুয়ারি, ২০২০ পর্যন্ত।

সূত্র : যুগান্তর, ২০ জুলাই, ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *