যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০- যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২০

যুব উন্নয়ন অধিদপ্তর www.dyd.gov.bd নতুন প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি পাওয়ার জন্য প্রতিদিনের পত্রিকা, অফিসিয়াল ওয়েবসাইট, অফিসে চোখ রাখে আমাদের টিম।

অষ্টম, এসএসসি, এইচএসসি,স্নাতক পাস শিক্ষার্থীরা সরকারী প্রশিক্ষণ কর্মসূচীতে আবেদন করে নিজের ক্যারিয়ার গড়ে তুলুন। মাঝে মাঝে যুব উন্নয়ন অধিদপ্তর বা অর্থ মন্ত্রণালয় থেকে ফ্রি প্রশিক্ষণ কোর্স এর ব্যাবস্থা করে থাকে। এছাড়া নামমাত্র কোর্স মূল্যে সরকারি এসব কোর্স করে নিজের ভবিষ্যৎ গড়ে তুলুন।

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ বিজ্ঞপ্তি ২০২০ – যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ সম্পর্কিত সমস্ত তথ্য এখানে পাবেন। বিশেষ করে বেকার যুবকদের জন্য এটি খুব গুরুত্বপুর্ন। পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হবে। এই কোর্সগুলি ০১ মাস থেকে ০৬ মাস পর্যন্ত হয়।

বাংলাদেশের প্রতিটি জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। সকল কেন্দ্রে বিপুল সংখ্যক প্রার্থী অংশ নিতে পারবেন।কোর্সের নাম, কোর্স ফি, শিক্ষাগত যোগ্যতা, প্রশিক্ষণ ভাতা, সাক্ষাৎকারের তারিখ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল।

উল্লেখ্য আপনাকে নিজের নাম বা  প্রতিষ্ঠানের নামে আবেদন করতে হবে।  প্রশিক্ষণ এর কারণ উল্লেখ করতে হবে। পাশাপাশি ভবিষ্যতের পরিকল্পনার কথাও উল্লেখ করতে হবে। তদুপরি, নির্ধারিত আবেদন ফর্মটি যুব উন্নয়ন প্রশিক্ষণ নোটিশ ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এছাড়াও আপনি যুব উন্নয়ন অফিসারের কার্যালয়ে ফ্রি আবেদন ফরম পেতে পারেন। যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ সম্পর্কিত সমস্ত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন যা  http://bdjobs20.comএ পাবেন ।

প্রশিক্ষণ প্রতিষ্ঠানের নাম: যুব উন্নয়ন অধিদফতর
প্রশিক্ষণ কেন্দ্র: ৬৪ টি জেলা
অনলাইন আবেদনের লিংক:  www.dyd.gov.bd
আবেদনের সময়সীমা: ২৮ শে জুন ২০২০
আবেদন শুরু:  ১৭ জুন ২০২০
মোট আসনঃ  ০৫ বিভাগের জন্য ১১,১২০
শিক্ষা যোগ্যতাঃ  ন্যূনতম জেএসসি/অষ্টম শ্রেনি- এইচএসসি
আবেদন ফি: ৩০০, ১০০০, ২০০০
বিভাগসমূহ: কম্পিউটার বেসিক, ইলেকট্রনিক্স, গ্রাফিক্স ডিজাইন এবং ইসি।
বয়স: ১৮ থেকে ৩৫ বছর বয়সী।
অনলাইনে আবেদন করুন: এখানে যান

Source: Bangladesh Pratidin, 17 June 2020

Application Deadline: 28 June 2020

যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ ২০২০

আবেদনপত্রের সাথে সমস্ত শিক্ষাগত যোগ্যতার সনদপত্র,   প্রশংসাপত্র, জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন দুটি কপি। ভাইভার জন্য নির্ধারিত সময়ে নির্বাচন বোর্ডে উপস্থিত থাকবেন। পরিচালনা পর্ষদের সিদ্ধান্তটি ভর্তির জন্য ফাইনাল হবে।  আপনি যদি নতুন চাকরি ও প্রশিক্ষণের খবর পেতে চান তবে আমাদের সাথে যুক্ত থাকুন। আমরা ব্যাংকের চাকরি, প্রতিরক্ষাবাহিনী চাকরি, রেলওয়ে চাকরী, সরকারী চাকরী, এনজিও চাকরি, অন্য যে কোনও চাকরির খবর দেই।

  • সরকারি কম্পিউটার কোর্স – কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি
  • ফ্রি প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি 
  • SEIP প্রকল্পের অধীনে বিনামূল্যে প্রশিক্ষণ
  • প্রশিক্ষণ কোর্স ঢাকা বিশ্ববিদ্যালয়
  • অর্থ মন্ত্রণালয়ের অধীন প্রশিক্ষণ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি
  • শিল্প মন্ত্রনালয়ের প্রশিক্ষণ ভর্তি বিজ্ঞপ্তি

প্রকৃতপক্ষে, বাংলাদেশে অসংখ্য বেকার যুবক রয়েছে যারা অগণিত। তাদের বেশিরভাগই যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছেন না। এসব চিন্তাভাবনা করে বাংলাদেশ সরকার প্রতিটি জেলা ও উপজেলায় একটি বিভাগ যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। সবাইকে নিয়োগ দেওয়া অকল্পনীয়। এই ক্ষেত্রে উদ্যোক্তা তৈরির বিকল্প নেই। আজ বাংলাদেশের বৃহত্তম সমস্যা বেকারত্ব। আমাদের এটি কাটিয়ে উঠা উচিত। এক্ষেত্রে জনসচেতনতাও গুরুত্বপূর্ণ। আরও ভাল তথ্য পেতে, আপনি বিভাগ যুব উন্নয়ন প্রশিক্ষণ বিজ্ঞপ্তির অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে পারেন যেটি www.dyd.gov.bd.

পরিশেষে বলবো, নিজের মানসিকতার পরিবর্তন করুন। স্ব-কর্মসংস্থানের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করুন। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ স্বাধীনভাবে করা যেতে পারে। আপনি যদি বাংলাদেশের স্থায়ী নাগরিক হন তবে আপনি যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন। আপনি যে কোনও ব্যাবসার জন্য আবেদন করতে পারেন। তারপর কোর্স করার জন্য, ভর্তি পরীক্ষায় অংশ নিন, কারণ প্রতিটি বিভাগে স্ব স্ব কেন্দ্রের আসন সংখ্যা সীমিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares