স্কুল খুলে না দেওয়া হলে হাইকোর্টে যাওয়ার ঘোষণা শিক্ষকদের

কিন্ডারগার্টেন স্কুল খুলে না দেওয়া হলে হাইকোর্টে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান এম ইকবাল বাহার চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা কিন্ডারগার্টেনগুলো খোলার দাবিতে আল্টিমেটাম ঘোষণা করেছে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ। 

আগামী ১ নভেম্বরের মধ্যে তাদের প্রতিষ্ঠানগুলো খুলে না দেয়া হলে হাইকোর্টে যাওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি। কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সবকিছু স্বাভাবিকভাবে চলছে। শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক, বিনোদন কেন্দ্র খুলে দেয়া হয়েছে। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। কওমি মাদ্রসা খুলে দেয়া হয়েছে।

ইংরেজি মাধ্যমের ‘ও’ লেভেল, ‘এ’ লেভেল পরীক্ষার অনুমতি দেয়া হয়েছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমাদের শিক্ষক সমাজকে বেকার করার যড়যন্ত্রে আমাদের প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দেয়ার জন্য সর্বোপরি এই দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করার জন্য, আমাদের শিক্ষার্থীদের ধ্বংস করার জন্য আমাদের প্রতিষ্ঠানগুলো বন্ধ করে রাখা হয়েছে।

এতে আরও বলা হয়, শিক্ষকরা আজ মানবেতর জীবন যাপন করছে। অথচ ১০ লক্ষ রোহিঙ্গাকে বসিয়ে বসিয়ে খাওয়ানো হচ্ছে। তাই এই মুহূর্তে আর কোন সাংবাদিক সম্মেলন, মানববন্ধন, অনশন বা কোন কর্মসূচি নয়, এইসব করা মানে জাতিকে ধোঁকা দেয়া।

এইসব অনেক করলাম, কোন লাভ হয়নি। তাই বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ সর্বশেষ সিদ্ধান্ত নিয়েছে আইনের আশ্রয় নেওয়ার।Grameenphone এর MyGP এপ ডাউনলোড করে জিতে নিন ফ্রি ইন্টারনেট এবং ফ্রি পয়েন্ট MyGP App Download Now শিক্ষার সব খবর সবার আগে জানতে bdjobs20.com এর চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস!সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link

আরো পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে আমরন অনশনে যাবেন শিক্ষকরা

হাইকোর্টে যাওয়া কথা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি আগামী ১ নভেম্বরের মধ্যে আমাদের প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া না হয় তাহলে যত ভয়-ভীতি আসুক না কেন বাংলাদেশের কিন্ডারগার্টেন তথা ব্যক্তি মালিকানাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার জন্য আমি বাদী হয়ে হাইকোর্টে রিট করবো। আমার সঙ্গে বাংলাদেশের ৬০ হাজার কিন্ডারগার্টেন ও ১০ লক্ষ শিক্ষক রয়েছেন। তাদের সম্মতি নিয়েই আমরা এগিয়ে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares