স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থগিত পরীক্ষা নেওয়ার সিধান্ত

স্বাস্থ্যবিধি মেনে স্থগিত হওয়া বিভিন্ন বিভাগের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

এ বিষয়ে চবি উপাচার্যের নেতৃত্বে গঠন করা হয়েছে একটি কমিটি। বিভাগের সভাপতিরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সুবিধা মতো সময়ে পরীক্ষার রুটিন নির্ধারণ করবেন। তবে বন্ধ থাকবে আবাসিক হলগুলো।

এদিকে ভর্তি পরীক্ষা সশরীরে নেওয়ার বিষয়েও সবাই একমত হয়েছেন। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, কভিড-১৯ এর কারণে স্থগিত হওয়া পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্যবিধির বিষয়টি চিন্তা করে সকল আবাসিক হল বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এ সংক্রান্ত আয়োজিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় ভর্তি পরীক্ষা সশরীরে নেওয়ার বিষয়েও সবাই একমত হয়েছেন।

মনিরুল হাসান আরো বলেন, এইচএসসির ফলাফল প্রকাশের পর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে কেন্দ্রীয় ভর্তি কমিটি পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।শিক্ষার সব খবর সবার আগে জানতে EducationsinBD এর চ্যানেলের সাথেই থাকুন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস!সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক।

এছাড়া যারা একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত মার্চের মাঝামাঝিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

এতে বিপাকে পড়ে যায় বিভিন্ন বিভাগের কয়েক হাজার শিক্ষার্থী। স্বাস্থ্যবিধি মেনে অসমাপ্ত পরীক্ষা নেয়ার দাবিতে বেশ কয়েকবার মানববন্ধন, উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়াসহ নানা কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, করোনার কারণে অর্থনীতি, ভূগোল ও পরিবেশবিদ্যা, সমাজতত্ত্ব, আইন, রাজনীতি, লোক প্রশাসন, হিসাব বিজ্ঞান ও মানবসম্পদ, ব্যবস্থাপনা, ফার্মেসি, গণিত, ফলিত রসায়নসহ বেশ কয়েকটি বিভাগের কয়েকটি বর্ষের পরীক্ষা মাঝপথে আটকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares