১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল আজ বুধবার (১১ নভেম্বর) রাতেই প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএর দায়িত্বশীল একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যায় এনটিআরসিএ সূত্র জানায়, আজ রাতেই ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে আমরা শিক্ষামন্ত্রী মহোদয়ের অনুমতি পেয়েছি। রাতের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে আশা করছি। ফল প্রস্তুত হচ্ছে। আজ রাত সাড়ে ১১টা থেকে ১২টা নাগাদ উত্তীর্ণ প্রার্থীরা এসএমএস পাবেন।

এদিকে সন্ধ্যায় মন্ত্রণালয় সূত্র জানায়, আজ এনটিআরসিএর পক্ষ থেকে শিক্ষামন্ত্রী মহোদয়ের অনুমতি নেয়া হয়েছে।

১৬ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল দেখবেন যেভাবেশিক্ষার সব খবর সবার আগে জানতে EducationsinBD এর চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে।

কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস!সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link

এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হবে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এছাড়া উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

১৬তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল দেখুন এই লিংকে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর অধীনে ১৫ ও ১৯ নভেম্বর, ২০১৯ জারিখে যােড়শ নিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত্ত হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী মােট পরীক্ষার্থীর সংখ্যা ১৫৪,৬৬৫ জন।

পরীক্ষার ফলাফল অদ্য ১১ নভেম্বর—২২০ তারিখ রাত ১১:০০ টায় প্রকাশ করা হয়। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ১,২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭,১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪,০৫৫ জনসহ সর্বমােট ২২,৩৯৮ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের গড় হার ১৪,৪৮%। উল্লেখ্য, লিখিত পরীক্ষায় ঞ্জীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে অবহিত করা হবে।

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন ফল প্রকাশ করছিল না এনটিআরসিএ।

এ প্রেক্ষিতে গত ২৯ অক্টোবর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফল প্রকাশের বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির দৃষ্টি আকর্ষণ করা হয়। খুব তাড়াতাড়ি ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ করা হবে বলে আশ্বস্ত করেছিলেন শিক্ষামন্ত্রী।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares