২০২১ সালে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া শুরু : শিক্ষামন্ত্রী

২০২১ সালে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে। তবে কীভাবে ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে তা করোনা পরিস্থিতির ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রবিবার (১১ অক্টোবর) আন্তর্জাতিক কন্যাশিশু দিবস-২০২০ উপলক্ষে ‘রুম টু রিড’ আয়োজিত এক ভার্চুয়াল সভায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শুরু করা হয়েছে। ২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সাধারণ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সমন্বিতভাবে ভর্তি প্রক্রিয়া আয়োজন করা হবে।

তিনি আরও বলেন, বর্তমানে করোনা পরিস্থিতির কারণে কীভাবে পরীক্ষা শুরু ও শেষ করা হবে সেটি এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি, পরিস্থিতির ওপর নির্ভর করে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে আমাদের নানা ধরনের পরিকল্পনা রয়েছে, সেটি বলার মতো সময় এখনও আসেনি। সময়মতো সব ব্যবস্থাগ্রহণ করে গণমাধ্যমকে জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।

ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বক্তব্য রাখেন জাতীয় মানবাধিক কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক অধ্যাপক ড. প্রবীর কুমার ভট্টাচার্য, ডিএমপির ডেপুটি কমিশনার আসমা সিদ্দিকা মিলি, রুম টু রিডের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর রাখী সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares