বাংলাদেশ ব্যাংকে নবম গ্রেডে নেবে ২৬০ জন, আবেদন শেষ চলতি সপ্তাহে

বাংলাদেশ ব্যাংক প্রকাশিত কয়েকটি পদের চাকরির আবেদনের সময় শেষ হচ্ছে চলতি সপ্তাহে। বাংলাদেশ ব্যাংক প্রকাশিত ‘সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার’, ‘সহকারী প্রোগ্রামার’, ‘অফিসার (জেনারেল)’ ও ‘সহকারী পরিচালক (পরিসংখ্যান)’ পদের আবেদন চলছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারছেন। বাংলাদেশ ব্যাংকে ‘সহকারী প্রোগ্রামার’ পদে ২০ জন, বাংলাদেশ ব্যাংকে ‘অফিসার (জেনারেল)’ পদে ২০০ জন, বাংলাদেশ ব্যাংকে ‘সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার’ পদে ১৪ জন ‘সহকারী পরিচালক (পরিসংখ্যান)’ পদে ২৬ জন নিয়োগ পাবেন।

‘সহকারী পরিচালক (পরিসংখ্যান)’

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি, পরিসংখ্যান বা ফলিত পরিসংখ্যান বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ২২,০০০- ৫৩,০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ

২২ এপ্রিল, ২০২১

সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ইনফরমেশন সিস্টেমস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ থাকা যাবে না। অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন: জাতীয় বেতন স্কেল-২০১৫–এর অনুযায়ী বেতন ২২,০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ

১৫ এপ্রিল, ২০২১।

সহকারী প্রোগ্রামার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ন্যূনতম স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন: জাতীয় বেতন স্কেল-২০১৫-এর অনুযায়ী ২২,০০০–৫৩০৬০ টাকা প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখ: ১৫ এপ্রিল, ২০২১।

অফিসার (জেনারেল)

আবেদনের যোগ্যতা: স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা শ্রেণি থাকা থাকা যাবে না। প্রার্থীর বয়স অনূর্ধ্ব-৩০ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব-৩২ বছর।

বেতন: জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০/- টাকা।

আবেদনের শেষ তারিখ: ১৩ এপ্রিল, ২০২১।

আবেদনের প্রক্রিয়া

প্রার্থীকে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (www.erecruitment.bb.org.bd)-এর মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগ থেকে আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *